Khoborerchokh logo

গাজীপুর মহানগরের টঙ্গীতে বকেয়া বেতন ভাতার দাবিতে শ্রমিকদের বিভোক্ষ । 213 0

Khoborerchokh logo

গাজীপুর মহানগরের টঙ্গীতে বকেয়া বেতন ভাতার দাবিতে শ্রমিকদের বিভোক্ষ ।

 টঙ্গী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কার্যালয় প্রাঙ্গণে গতকাল সোমবার সকালে ইউরো ডেনিম গ্রুপের কুনিয়া তারগাছ এলাকার কনসিস্ট এ্যাপারেলস লি: কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ভাতার দাবিতে বিক্ষোভ প্রদর্শণ করেন।
খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
সেলিনা ও নাজমুলসহ বেশ কয়েকজন শ্রমিক জানান, কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে কোন আলোচনা না করেই চলতি মাসের শেষের দিকে কারখানাটি অন্যত্র সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেন এবং অফিসের আসবাবপত্র সরিয়ে ফেলতে শুরু করেন। এতে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে গত ১১মার্চ উৎপাদন বন্ধ রেখে কারখানা গেটে বিক্ষোভ করেন।
পরের দিন শ্রমিকরা কারখানায় গিয়ে লে-অফ এর নোটিশ দেখতে পেয়ে আরো ক্ষুব্ধ হয়ে উঠেন। এঘটনার পর কারখানার প্রায় পাঁচশ’ শ্রমিক সংঘবদ্ধ হয়ে চলতি মাসের বেতন ও বিভিন্ন ভাতার দাবিতে আন্দোলনে নামেন। একপর্যায়ে তারা টঙ্গী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কার্যালয়ে প্রাঙ্গণে গত রোববার সকাল থেকে শুরু করে সোমবার সকাল পর্যন্ত অবস্থান কর্মসূচি পালনসহ বিক্ষোভ প্রদর্শন করেন। টানা ২৪ঘন্টা আন্দোলনে অংশ নিয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। এ বিষয়ে কারখানার চেয়ারম্যান শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি কোন উত্তর না দিয়ে এড়িয়ে যান।
 সংশ্লিষ্ঠ বিষয়ে টঙ্গী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শণ অধিদপ্তর কার্যালয়ের উপমহাপরিদর্শক মো. ইউসুফ আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা মালিকের সাথে কথা বলেছি,তাদের সাতে বসে খুব অল্প সময়ের মধ্যে আশা করি সমাধান হয়ে যাবে।


সম্পাদকঃ আলমগীর কবীর, ব্যাবস্থাপনা সম্পাদকঃ মনিরুজ্জামান। উপদেষ্টা সম্পাদক পরিষদঃ শাহিন বাবু । অস্থায়ী কার্যালয়ঃ নাওজোড়, বাসন, গাজীপুর মেট্রো পলিটন, গাজীপুর।
যোগাযোগঃ ০১৭১১৪২১৪৫১, ০১৯১১৮৮৯০৯৩, ই-মেইলঃ khoborersomoy24@gmail.com, web: www.khoborersomoy.com